1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২০৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে টাইগ্রেসরা

  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৬৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে নারী বিশ্বকাপে বাংলাদেশ দল টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায়। আগে বল করতে নেমে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের প্রথম ম্যাচে উদ্বধনী ওভার করতে আসেন জাহানারা আলম। নিজের করা প্রথম ওভারে ৬ রান দেন তিনি।

এদিকে নির্ধারিত ৫০ ওভার খেলতে না পারলেও এক বল কম খেলে ২০৭ রানের পুঁজি পেয়েছে প্রোটিয়া নারীরা। বাংলাদেশের হয়ে ৩টি উইকেট পান ফারিহা তৃষ্ণা।

বাংলাদেশের ইতিহাসে প্রথম প্রমীলা অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বকাপে টস করতে নামে টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

শুরু থেকেই বাজে ফিল্ডিং ও ক্যাচ মিসের মাসুল দিতে হয় বাংলাদেশের নারীদের। একশ রানের মধ্যে ৪ উইকেট ফেলে দিলেও রানের গতি থামাতে পারছিল না বাংলাদেশ। ক্ষণে ক্ষণে ক্যাচ মিস ও বাজে ফিল্ডিংয়ের কারণে পাড় পেয়ে যাচ্ছিল দক্ষিণ আফ্রিকা। যার সুবাদে মারিজান ক্যাপ ৪২ ও খোলে ট্রিয়নের ৩৯ রানের ওপর ভর করে ২০৭ রানে অল আউট হয় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের হয়ে এক বোলার বাদে সবাই উইকেটের দেখা পেয়েছে। ৩টি উইকেট পান ফারিহা তৃষ্ণা, এ ছাড়াও ২টি করে উইকেট পেয়েছেন রিতু মনি ও জাহানারা আলম।

এখন পর্যন্ত যে ৪২টি ওয়ানডে খেলেছে বাংলাদেশের মেয়েরা, তার মধ্যে ১৭টিই প্রোটিয়াসদের বিপক্ষে। তবে চেনা প্রতিপক্ষ হলেও তাদের বিপক্ষে অতীত স্মৃতি খুব একটা সুখকর নয় জ্যোতিদের। এখন পর্যন্ত ১৭ দেখায় বাংলাদেশের জয় মাত্র দুটিতে। তবে তাদের নিয়ে হোমওয়ার্ক করেই বিশ্বকাপের ম্যাচে নেমেছে বাংলাদেশ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..